Android Apps Review

মোবাইল সুপার ফাস্ট রাখার কিছু এন্ড্রোয়েড টিপস।(এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক)

আজকে আপনার সামনে উপস্থাপন করবো  ১০ মিনিট পর পর মোবাইল ডিভাইস রিফ্রেশ করার এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক। আশা করি আপনি এটির দ্বারা খুব উপকৃত হবেন।

প্রথমেই ইচ্ছেঘুড়ি ব্লগ এর পক্ষ থেকে সবাইকে জানাই আন্তরিক সালাম ও শুভেচ্ছা.. আশা করি সবাই ভালো আছেন আর আমরাও চাই আপনারা সবাই ভালো থাকুন….।

এই কভিড ১৯ এর প্রকোপে সবাই ঘরে থাকুন,ঘন ঘন সাবান দিয়ে হাত ধৌত করুন বা এলকোহল যুক্ত হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করুন। নিজে সুরক্ষিত থাকুন আর পরিবারকেও সুরক্ষিত রাখুন।

টাইটেল দেখে হয়তো অনেকেই বুঝে গেছেন আমাদের আজকের বিষয় বস্তু সম্পর্কে,, হ্যা বন্ধুরা আমি আমার আগের টিউটোরিয়ালে এন্ড্রোয়েড এসিস্ট্যান্ট এর সম্পর্কে খুটিনাটি সম্পুর্ন আলোচনা করেছিলাম তাই আর অই টুল সম্পর্কে আলোচনা বাড়তি করলাম না।

আমাদের আজকের বিষয়বস্তু হলো আপনার হাতের এন্ড্রোয়েড মোবাইল ডিভাইস টি যাতে স্লো না হয়ে যায় তার জন্য ১০ মিনিট পর পর রিফ্রেশ হবে অটোমেটিক আর ব্যাকগ্রাউন্ডে থাকা অপ্রয়োজনিয় এপস সব বন্ধ হয়ে যাবে এতে র‍্যাম ও ফ্রেশ থাকবে আর মোবাইল ও থাকবে ফাস্ট।

তো চলুন তাহলে আমাদের আলোচনায়।

এই কাজটি করার জন্য আমাদের ব্যাবহার কোরতে হবে ছোট্ট একটি এপস এন্ড্রোয়েড এসিস্ট্যান্ট। আর আমি এন্ড্রোয়েড এসিস্ট্যান্ট এর সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

আমাদের আগের টিপস এ তো এই এপস টি কিভাবে পাবেন তার সম্পুর্ন আলোচনা আগের টিপস এ আছে দেখে নিতে পারেন।

এপস টি কোথায় পাবো আর কি নাম..?

এই প্রশ্নের সমাধান অতিব সহজ কারন আমি আছিতো আপনার এই প্রশ্নের সমাধান করার জন্য। তাই চলুন টিউন টি ফলো করুন আর আমাদের সাথেই থাকুন।

আর এই এপস টি একটি ফ্রি এপস যা প্লে স্টোরে সকলের জন্য উন্মুক্ত তাই এটি প্লে স্টোরে পাবেন। আবার কিছু কিছু ডিভাইস এ এটি ডেফল্ট হিসেবে কম্পানি নিজেই দিয়ে থাকে।

আর এর এপস এর সম্পুর্ন ব্যাবহার ও অপশন সম্পর্কে পুর্বের টিপস এ আলোচনা আছে একটু পড়ে নিতে পারেন।

আমাদের আগের টিপস এর লিংক।
আমাদের আগের পোস্ট

অথবা প্লে স্টোরে যান সার্চ বারে লিখুন Android Assistant না বুঝতে পারলে পুর্বের টিউন টি ফলো করুন।

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক ১০ মিনিট পর পর রিফ্রেশ কিভাবে হবে…?

চলুন জেনে নেয়া যাক কিভাবে ১০ মিনিট পর পর রিফ্রেশ কিভাবে হবে আপনার ডিভাইস টি। ইন্সটল শেস হয়ে গেলে এবার ওপেন করুন আপনার ইন্সটল করা বা ডিভাইস এ থাকা আন্ড্রোয়েড এসিস্ট্যান্ট (Android Assistant)।

তারপর একদম ডান পাশে ৩ টা ডট দেয়া আছে অই অপশনে ক্লিক করুন। নিচে ছবি দিয়েছি বোঝার সুবিধার জন্য। না বুঝতে পারলে ছবিটি দেখে ডান পাশের ৩ ডট মেনুতে ক্লিক করুন তাহলে সেটিং ও এবাউট ( Setting And About) নামে ২ টা অপশন আশবে ওখান থেকে সেটিং ( Setting) এ ক্লিক করুন সেটিং ওপেন হবে।

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

 

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

 

২ নং ছবিতে দেখানো সেটিং এ ক্লিক করার পরে সেটিং ওপেন হবে। তারপর নিচের দিকে স্ক্রল করে একটু নিচে আসুন আর খুজুন অটো বুস্ট (Auto Boost) নামে এই অপশন টি। তারপর এই অটো বুস্ট (Auto Boost) এ মার্ক করে দিন নিচে ছবি দিলাম বুঝার সুবিধার্থে।

 

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

 

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

 

এরপর অটো বুস্ট (Auto Boost) এ মার্ক করার পরে দেখবেন ঠিক অটো বুস্ট এর নিচের অপশন অটো বুস্ট ফ্রিকোয়েন্সি (Auto Boost Frequency) অপশন টা এনাবল হবে। এবার অটো বুস্ট ফ্রিকোয়েন্সি অপশনে ক্লিক করুন আর ১০ মিনিট সিলেক্ট করে দিন ব্যাস হয়ে গেলো আপনার ১০ মিনিট পর পর আপনার ডিভাইস টির অটো রিফ্রেস অপশন কমপ্লিট।নিচে ছবি দিলাম বুঝানোর জন্য।

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

এন্ড্রোয়েড টিপস এন্ড ট্রিক

 

তবে অটো বুস্ট ফ্রিকোয়েন্সি (Auto Boost Frequency) অপশন থেকে আপনি ১০ মিনিট এর পরিবর্তে আপনি ৩০ মিনিট বা ১ ঘন্টাও সিলেক্ট করতে পারেন সেটা আপনার ইচ্ছের উপর কিছুটা নির্ভর করে।

বন্ধুরা আমাদের ইচ্ছেঘুড়ি ব্লগের পোস্ট গুলো যদি আপনাদের ভালো লেগে থাকে আর উপকারি হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের জানাবেন। সাথে সাথে আমাদের অনুপ্রেরনা দিয়ে আমাদের সাথেই থাকবেন আশা করি।।

আর আপনার ফেসবুক এ আমাদের আপডেট পোস্ট গুলো সম্পর্কে জানতে আনাদের পেজটি লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন আর আমাদের গ্রুপেও জয়েন হয়ে যেতে পারেন।

বন্ধুরা আজ অনেক কথা বললাম তাই ভুল ত্রুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।।।

ঘরে থাকুন, নিজে সুরক্ষিত থাকুন আর পরিবারকেও সুরক্ষিত রাখুন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

To Top